খুলনা, বাংলাদেশ | ১৭ বৈশাখ, ১৪৩১ | ৩০ এপ্রিল, ২০২৪

Breaking News

  আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, বৃহস্পতিবার পর্যন্ত ছুটি থাকছে স্কুল-মাদ্রাসা
  হিট স্ট্রোকে এক সপ্তাহে ১০ জনের মৃত্যু : স্বাস্থ্য অধিদপ্তর
  আজ তাপমাত্রা অতীতের রেকর্ড ছাড়াতে পারে, তীব্র গরমের পূর্বাভাস

মুজিবনগর সরকার না হলে স্বাধীন বাংলাদেশের সৃষ্টি হতো না : কে‌সি‌সি মেয়র

গেজেট ডেস্ক

খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, একদিনে ১৭ এপ্রিলের সৃষ্টি হয়নি। দীর্ঘ ২৩ বছর অত্যাচার, নির্যাতনের প্রতিবাদ ও আন্দোলনের ফসল মুজিবনগর সরকার। বঙ্গবন্ধুর নির্দেশেই মুজিবনগর সরকার গঠন করে বাংলাদেশ স্বাধীনের জন্য যুদ্ধ পরিচালনা করেন।

তিনি বলেন, ১৭ এপ্রিল বাঙালি জাতি ও রাষ্ট্রের জন্মের সুতিকাগার। অনেকে আছে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার অংশীদার হিসেবে দাবি করে। অথচ তারা রাষ্ট্রের প্রথম সরকার ও দিবসটি মানে না। তারা পাকিস্তানের প্রেতাত্মা বিধায় মুজিবনগর সরকারকে স্বীকৃতি দেয় না বা মানে না। তিনি আরো বলেন, মুজিবনগর সরকার না হলে স্বাধীন বাংলাদেশের সৃষ্টি হতো না। আর যারা এই মুজিবনগর দিবস মানে না, তারা কোন অবস্থাতেই স্বাধীনতার স্বপক্ষের হতে পারে না।

বুধবার সকাল ৯টায় দলীয় কার্যালয়ে ১৭ এপ্রিল ঐতিহাসিক ‘মুজিবনগর দিবস’ উপলক্ষে মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সভায় আরো বক্তৃতা করেন মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা। মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগের পরিচালনায় এসময়ে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা শ্যামল সিংহ রায়, মুক্তিযোদ্ধা নুর ইসলাম বন্দ, সাংগঠনিক সম্পাদক মুক্তিযোদ্ধা অধ্যা. আলমগীর কবির, সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তসলিম আহমেদ আশা, মহানগর শ্রমিক লীগের সভাপতি বীর মুুক্তিযোদ্ধা মো. মোতালেব মিয়া, মহানগর যুবলীগের সভাপতি সফিকুর রহমান পলাশ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এম এ নাসিম।

এসময়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা শেখ শহিদুল ইসলাম, মল্লিক আবিদ হোসেন কবীর, এ্যাড. আইয়ুব আলী শেখ, কাউন্সিলর জেড এ মাহমুদ ডন, মো. মফিদুল ইসলাম টুটুল, নুর মোহাম্মদ শেখ, এ্যাড. সরদার আনিছুর রহমান পপলু, শেখ জাহিদুল ইসলাম, আব্দুল হাই পলাশ, চৌধুরী মিনহাজ উজ জামান সজল, শেখ আব্দুল আজিজ, মঈনুল ইসলাম নাসির, মো. নুর ইসলাম, ফেরদৌস হোসেন লাবু, এ্যাড. শামীম মোশাররফ, মো. ফায়েজুল ইসলাম টিটো, মুন্সি মোত্তালিব মিয়া, ইউসুফ আলী খান, অহিদুল ইসলাম পলাশ, মো. শিহাব উদ্দিন, মীর মো. লিটন, রনজিত কুমার ঘোষ, অধ্যা. এ বি এম আদেল মুকুল, এস এম আসাদুজ্জামান রাসেল, এ্যাড. শামীম আহমেদ পলাশ, পারভিন ইলিয়াছ, ডা. সায়েম, জেসমিন সুলতানা শম্পা, নাছরিন আক্তার, গোলাম হায়দার বুলবুল, মল্লিক নওশের আলী, শরিফুল ইসলাম প্রিন্স, মো. শামীমুর রহমান শামিম, আব্দুর রহীম খান, মো. আজিম উদ্দিন, আব্দুল হান্নান, মিনু রহমান, মেহজাবিন খান, রেজওয়ানা প্রধান, ফারুক হাসান তুরান, এনামুল হক, সাইফুল ইসলাম মোল্লা, রেকসোনা কালাম লিলি, মো. জিলহাজ¦ হাওলাদার, জব্বার আলী হীরা, জহির আব্বাস, মাহমুদুল হাসান সুজন, সোহান হাসান শাওন, ইবনুল হাসান, সালমান ফারসি, মাহমুদুর রহমান রাজেস, বায়েজীদ সিনহা, এম এ হাসান সবুজ, রুম্মান আহমেদসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এর আগে দিবসটি উপলক্ষে সকাল ৮টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!